Saturday, July 27, 2019

দর্শকের আলাদা আগ্রহ দেখছি: নুসরাত ফারিয়া

 

ভারতীয় ছবি বিবাহ অভিযান গতকাল আমদানির মাধ্যমে মুক্তি পেয়েছে বাংলাদেশে। ছবির নায়িকা নুসরাত ফারিয়া কথা বললেন ছবি ও নিজের ব্যস্ততা নিয়ে।

কলকাতায় কেমন সাড়া ছিল?
খুব ভালো। জুন মাসে শতাধিক প্রেক্ষাগৃহে মুক্তি পায় ছবিটি। এখনো চলছে।

‘বিবাহ অভিযান’ নিয়ে প্রত্যাশা কেমন?
প্রায় ৫০টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে। এই ছবির প্রতি হলমালিক থেকে শুরু করে দর্শকের আলাদা আগ্রহ দেখছি। সামাজিক যোগাযোগমাধ্যমেও ছবিটি নিয়ে আলোচনা আছে। তা ছাড়া কলকাতাতে ছবিটির ভালো আলোচনা হয়েছে, সেই প্রভাবও এখানে পড়বে।

আমদানির ছবি এখানকার দর্শক খুব দেখছেন না। এই ছবিতে বাংলাদেশের নায়িকা থাকার কারণে কি বাড়তি সুবিধা পাবে?
পেতে পারে। যেহেতু এই ছবিতে বাংলাদেশের নায়িকা আছেন, তাই দর্শকের আলাদা একটি আগ্রহ থাকবে। তা ছাড়া অঙ্কুশ-ফারিয়া জুটি নিয়ে দর্শকের আগ্রহ আছে। কারণ, আশিকি ছবিতে অঙ্কুশের সঙ্গেই চলচ্চিত্রে অভিষেক হয়েছিল আমার। সেই সময়ে ছবিটি আলোচিত হয়েছিল। প্রায় সাড়ে তিন বছর পর আমরা দুজন আবার একসঙ্গে অভিনয় করেছি বিবাহ অভিযান ছবিতে।

কলকাতায় ছবির প্রচারণায় সরব ছিলেন, বাংলাদেশে নেই কেন?
প্রচারণা চালাতে চাই। কিন্তু ছবিটির আমদানিকারকেরা আয়োজন সেভাবে করেননি। তারপরও বৃহস্পতিবার নয়টি টেলিভিশন চ্যানেলে প্রচার চালিয়েছি। আর এই কদিন আমার নিজের ফেসবুক পেজ থেকে ছবিটির প্রচার করেছি।

এখন কি সিনেমার চেয়ে বিজ্ঞাপন বেশি করছেন?
ঠিক তা নয়। সিনেমার শুটিংয়ের ফাঁকে ফাঁকে বিজ্ঞাপন করছি। এ বছর বিবাহ অভিযান করলাম। হাতে আছে শাহেন শাহ ও ঢাকা ২০৪০ নামে দুটি ছবি। তা ছাড়া বিজ্ঞাপনের মাধ্যমে দর্শকের কাছে পৌঁছানোও গুরুত্বপূর্ণ।

‘ঢাকা ২০৪০’-এর খবর কী?
প্রথম ধাপের কাজ ১ জুলাই থেকে ১২ জুলাই পর্যন্ত করেছি। প্রায় ৪০ ভাগ কাজ শেষ। ঈদের পর থেকে দ্বিতীয় ধাপের কাজ শুরু হবে।

No comments:

Post a Comment