Gallery

Advertisement

Main Ad

Travel

Technology

11

নুসরাত হত্যাকাণ্ড নিয়ে সিনেমা বানাবেন ঝন্টু

 

ফেনীর সোনাগাজীর মাদরাসারছাত্রী নুসরাত জাহান রাফি হত্যাকাণ্ড নিয়ে সিনেমা বানাবেন চলচ্চিত্র নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু। বুধবার দুপুরে এ প্রতিবেদককে মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করেছেন দেলোয়ার জাহান ঝন্টু।

তিনি বলেন, নুসরাত জাহান রাফির হত্যার বিষয়টি দেশের আলোচিত ঘটনা। নুসরাতের জন্য সারাদেশের মানুষ কেঁদেছে। এ ধরনের হত্যার ঘটনায় দোষীদের যে নির্মম শাস্তি হয় সেটা সিনেমায় তুলে ধরবো। যেন এমন অপরাধ করতে কেউ সাহস না পায়।

তিনি আরো বলেন, তবে সিনেমাটির কাজ শুরু করতে একটু দেরি হবে। কারণ নুসরাতের হত্যা মামলা এখনো আদালতে বিচারাধীন। তাই অপরাধীদের শাস্তির রায় পর্যন্ত আমাকে অপেক্ষা করতে হবে। মনগড়া কিছুতো আর তুলে ধরা যাবে না।

ঝন্টু আরো বলেন, আমি নুসরাতের গ্রামের বাড়িতে যাবো। তার সম্পর্কে আরো বিস্তারিত জানবো। পরিবারের সঙ্গে কথা বলবো। যা তথ্য পাবো, পর্দায় তাই তুলে ধরবো।

নুসরাতকে নিয়ে সিনেমা নির্মাণের বিষয়ে এ নির্মাতা আরো বলেন, বাংলাদেশে নারী নির্যাতন ও যৌন হয়রানির ঘটনা আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পেয়েছে। আর এ কারণেই নির্মমভাবে জীবন দিতে হলো নুসরাতকে। একজন মানুষ হিসেবে, একজন পরিচালক হিসেবে নুসরাতের এমন করুণ মৃত্যুর দায় আমি এড়িয়ে যেতে পারি না। নিজের দায়িত্ববোধ থেকেই এ ছবিটি নির্মাণ করব আমি। সব ঠিক থাকলে চলতি বছরই ছবিটি মুক্তি পাবে বলে জানান তিনি। নুসরাতের চরিত্রে কে অভিনয় করবেন তা শিগগিরই ঘোষণা করব। সব ঠিক থাকলে চলতি বছরই ‘ ‘নুসরাত’ নামে ছবিটি মুক্তি পাবে।

দেলোয়ার জাহান ঝন্টু এ পর্যন্ত ৭৫টি সিনেমা নির্মাণ করেছেন। তার পরিচালিত মুক্তি প্রতীক্ষিত সিনেমার তালিকায় রয়েছে ‘আকাশ মহল’। এতে অভিনয় করেছেন ইমন ও আইরিন।

ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদদৌলার বিরুদ্ধে যৌন হেনস্তার মামলা করায় ৬ এপ্রিল নুসরাতের গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। তাকে উদ্ধার করে ফেনী ও পরে ঢাকা মেডিকেল হাসাপাতালের বার্ন ইউনিটে চিকিৎসা দেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১০ এপ্রিল নুসরাত মারা যান।

NEXT ARTICLE Next Post
PREVIOUS ARTICLE Previous Post
NEXT ARTICLE Next Post
PREVIOUS ARTICLE Previous Post
 

Sports

Delivered by FeedBurner