Friday, August 23, 2019

সাতক্ষীরায় সাতদিন ব্যাপি বৃক্ষমেলার উদ্বোধন।

আইসিটিনিউজ বিডি২৪: মাসুদ পারভেজ বিশেষ প্রতিনিধিঃ “পরিকল্পিত ফলচাষ, যোগাবে পুষ্টিসম্মত খাবার ও শিক্ষায় বন প্রতিবেশ আধুনিক বাংলাদেশ” প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরায় সাত দিন ব্যাপি “বৃক্ষ রোপন অভিযান ও বৃক্ষ মেলা” ২০১৯ এর উদ্বোধন করা হয়েছে।

সাতক্ষীরা জেলা প্রশাসন, সামাজিক বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সাতক্ষীরার যৌথ আয়োজনে বুধবার সকাল ১০টায় সরকারি বালিকা বিদ্যালয়ের সামনে হতে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে সাতক্ষীরা শহীদ আব্দুর রাজ্জাকপার্কে গিয়ে শেষ হয়। সেখানে বেলুন ও ফেস্টুন উড়িয়ে মেলা শুভ উদ্বোধন করেন, সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল।
পরে অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মো.বদিউজ্জামানের সভাপতিত্বে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা প্রশাসক এস.এম.মোস্তফা কামাল।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন সামাজিক বন বিভাগ যশোরের বিভাগীয় বন কর্মকতা সরোয়ার আলম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সাতক্ষীরার উপপরিচালক কৃষিবিদ অরবিন্দু বিশ্বাস। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত কর্মকর্তা বন বিভাগ সাতক্ষীরার মারুফ বিল্লাহ,জেলা তথ্য অফিসার মোজাম্মেল হক, সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপি প্রমুখ।
আলোচনা সভা শেষে প্রধান অতিথি সাতক্ষীরা জেলা প্রশাসক মেলার স্টল পরিদর্শন করেন। পরিদর্শনকালে সিদ্দিকী’স স্টলে উদ্ভাবিত পোর্টেবল চুলার উদ্বোধন করেন।
২১ আগষ্ট বুধবার হতে শুরু হওয়া এ বৃক্ষ রোপন অভিযান ও বৃক্ষ মেলা আগামী মঙ্গলবার পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠানের মধ্যদিয়ে মেলা শেষ হবে।
জেলার বিভিন্ন স্থান থেকে নার্সারী প্রতিষ্ঠান মেলায় অংশ গ্রহণ করেছে। বৃক্ষ মেলায় প্রায় ৩২ স্টল স্থান পেয়েছে। মেলায় ১৪ জন উপকারভোগীকে ৫৮ হাজার ২ শত ৩১ টাকা প্রদান করা হয়। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন সাতক্ষীরা শিল্পকলা একাডেমির সদস্য সচিব মোশফিকুর রহমান মিল্টন।

No comments:

Post a Comment