Sunday, August 25, 2019

কুষ্টিয়া গড়াই নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে চার জনের কারাদণ্ড।

আইসিটিনিউজ বিডি২৪: খন্দকার সাদিকুল আলম কুমারখালী প্রতিনিধি: শনিবার সকালে কুষ্টিয়া কুমারখালী উপজেলার চাপড়া গড়াই নদী (মাছুদ রুমী সেতুর নিচ) থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে চার জনকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন কুমারখালী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নূরু-এ-আলম।

জানা যায়, দীর্ঘদিন ধরে কিছু অসাধু বালু ব্যবসায়ী অবৈধভাবে চাপড়া এলাকার গড়াই নদী (সৈয়দ মাছুদ রুমী সেতুর পাশ) থেকে বালু উত্তোলন করে বিক্রয় করে আসছিল। এতে করে কুষ্টিয়া-রাজবাড়ী সড়কের সৈয়দ মাছুদ রুমী সেতু, হার্ডিঞ্জ ব্রিজ ও নদী পাড়ের কৃষি জমি বিলীন হওয়ার ঝুঁকি ছিল।
এরই জের ধরে আজ সকালে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনের ১০ এর (৫) ক ধারায় দুই জনকে ১৫ দিনের এবং অন্য দুইজন কে ১০ এর (৪) গ ধারায় ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের হাকিম। এসময় অবৈধ ড্রেজার মেশিন জব্দ করা হয় এবং সব পাইপ কেটে নষ্ট করা হয়।
ভ্রাম্যমাণ আদালতে সাজাপ্রাপ্তরা হলেন নাটোর জেলার সিংড়া উপজেলার বিলগ্রাম এলাকার মজিবর রহমানের ছেলে আরমান (২৫),  কুষ্টিয়া কুমারখালী উপজেলার বাঁশ আড়া গ্রামের আঃ রাজ্জাকের ছেলে সাজমুল ইসলাম (২০), ভেড়ামারা উপজেলার গোলাপনগড় গ্রামের জয়নাল হোসেন ব্যপারির ছেলে সাইফুল ইসলাম (২২) ও কুমারখালী উপজেলার বাঁশ আড়া গ্রামের করিম আলীর ছেলে জাহাঙ্গীর (২০)।
আদালত পরিচালনার সময় উপস্থিত ছিলেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

No comments:

Post a Comment