Tuesday, September 10, 2019

‘ভারত-বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ড’ ২২ অক্টোবর।

আইসিটিনিউজ বিডি২৪: নিজস্ব সংবাদদাতা: ভারত-বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ডের প্রথম আসর বসছে ঢাকায়। আগামী ২১ অক্টোবর রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (নবরাত্রি হল ৪) অনুষ্ঠিত হবে এই অনুষ্ঠান। এ উপলক্ষে গতকাল সোমবার হোটেল র‍্যাডিসনের অন্তরা হলে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

‘ভারত-বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ড’ অনুষ্ঠান আয়োজন করছে ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়া। এই আয়োজনের লক্ষ্য বিশ্বব্যাপী ভারতের শিল্প ও চলচ্চিত্রকে জনপ্রিয় করা। সংবাদ সম্মেলনে বক্তব্য দেন চিত্রনায়ক আলমগীর, চিত্রনায়িকা কবরী, কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন, চিত্রনায়ক বাপ্পি চৌধুরী, সায়মন সাদিক, ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়ার প্রেসিডেন্ট ফিরদৌসুল হাসান ও নির্বাহী কমিটির সদস্য তপন রায়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২০১৮ সালের জুন মাস থেকে ২০১৯ সালের জুন মাস পর্যন্ত ভারত ও বাংলাদেশে মুক্তি পাওয়া বাংলা ভাষার ছবিগুলোর মধ্য থেকে এই অ্যাওয়ার্ড দেওয়া হবে। পপুলার, টেকনিক্যাল ও রিজিওনাল—এই তিনটি ক্যাটাগরিতে ২৪টি পুরস্কার দেওয়া হবে।

এসব বিভাগের মধ্যে রয়েছে সেরা ছবি, সেরা নির্মাতা, অভিনেতা, অভিনেত্রী, পার্শ্ব অভিনেতা, পার্শ্ব অভিনেত্রী, সেরা গান, সেরা কণ্ঠশিল্পী নারী-পুরুষ, পপুলার ফিল্ম ইন দ্য ইয়ার, পপুলার অ্যাক্টর অ্যান্ড অ্যক্ট্রেস অব দ্য ইয়ার, লাইভটাইম অ্যাচিভমেন্ট, সেরা কাহিনি, চিত্রগ্রাহক, সেরা সম্পাদক ইত্যাদি।

এই অ্যাওয়ার্ডের জন্য গঠিত জুরিবোর্ডে ভারত থেকে আছেন পরিচালক গৌতম ঘোষ, অভিনেতা-নির্মাতা ব্রাত্য বসু, সাংবাদিক ও সমালোচক গৌতম ভট্টাচার্য, প্রযোজক অঞ্জন বোস এবং অভিনেত্রী তনুশ্রী চক্রবর্তী। অন্যদিকে বাংলাদেশ থেকে জুরি হিসেবে আছেন চিত্রনায়ক আলমগীর, চিত্রনায়িকা কবরী, কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন, প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম ও পরিচালক হাসিবুর রেজা।

No comments:

Post a Comment