Sunday, October 13, 2019

বগুড়ার শিবগঞ্জের কিচকে চলাচলের রাস্তা বন্ধ হওয়ায় বাড়ী হতে বের হতে পারছেন না মুক্তিযোদ্ধার অসহায় পরিবার। আইসিটিনিউজ বিডি২৪

আইসিটিনিউজ বিডি২৪: শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার শিবগঞ্জের কিচকে এক অসহায় বীর মুক্তিযোদ্ধার পরিবারের যাতায়াতের সম্পূর্ণ রাস্তা ইটের প্রাচীর দিয়ে বন্ধ, চরম দূর্ভোগের স্বীকার, বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়েও সুরাহা হয়নি ।

জানা যায় শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় ২৯/৫/১৯ তাং ৬১৫ নং স্মারকের আবেদন সুত্রে জানা গেছে, বগুড়ার শিবগঞ্জ উপজেলার কিচক বাস ষ্ট্যান্ডের পশ্চিম উত্তর পার্শ্বে মৃত ফজের আলী প্রাং এর পুত্র বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন (৭৫) প্রায় ৩০ বছর পুর্বে ৩৬ শতাংশ জমি ক্রয় করে প্রায় ১২ শতাংশ জমিতে বাড়ী ঘর নির্মাণ করে বসবাস করে আসছেন । তার বাড়ী থেকে দক্ষিণ দিকে পাকা রাস্তায় বাহিরে আসার একমাত্র পথটি পাশের জমির মালিক মাহবুব চৌধুরী ইটের প্রাচীর দিয়ে বন্ধ করে দেয় । মোফাজ্জল হোসেনের কোন পুত্র সন্তান নেই ৫ জন কন্যা সন্তান রয়েছে । স্ত্রী সেও ষ্টোক করে অসুস্থ,  দু জন মেয়ে বিবাহিতা, ৩য় মেয়ে রোকসানা খাতুন নাটোর পলেটেকনিক কলেজের প্রভাষক, ৪র্থ মেয়ে ইতি খাতুন পুন্ডু ইউনির্ভারসিটিতে বিবিএ এর ছাত্রী, ৫ম মেয়ে সুবর্ণা আক্তার নার্সিং এ ভতির জন্য কোচিং করছে । এ পরিবাররের যাতায়াতের একমাত্র পায়ে চলাচলের রাস্তাটি বন্ধ হওয়ায় তার গোটা পরিবার জিম্মি দশায় পড়েছে । এমনকি তাদের কেউ অসুস্থ হয়ে পড়লে দ্রুত হাসপাতালেও নেওয়া যাবে না । এব্যাপারে শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাথে কথা বললে তিনি জানান, বিষয়টি আমার জানা নেই, জেনে তদন্ত সাপেক্ষে সমস্যাটি সমাধান করা হবে । বিষয়টি স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা শরিফুল ইসলাম জিন্নাহ, উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু সহ সংশ্লিষ্ট দপ্তরের উর্ধ্বতন কর্তৃপক্ষ জরুরী হস্তক্ষেপের মাধ্যমে অসহায় ও অসুস্থ পরিবারের এক মাত্র পায়ে চলাচলের পথটি উন্মুক্ত করার জন্য তারা সহযোগীতা কামনা করেন ।

No comments:

Post a Comment