Gallery

Advertisement

Main Ad

Travel

Technology

নাচোল থানার ওসির প্রথম নয়া উদ্যোগ, মামলা ও জিডি করতে টাকা লাগেনা। আইসিটিনিউজ বিডি২৪

আইসিটিনিউজ বিডি২৪: মোঃ মনিরুল ইসলাম, নাচোল (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধিঃ চাঁপাইনবাবগঞ্জের নাচোল থানার প্রধান ফটকের একটি ব্যানার দেখে চোখ আটকে যাচ্ছে সাধারণ মানুষের। ব্যানারে লেখা, ‘মামলা ও জিডি করতে কোন টাকা লাগে না। গরীব অসহায়দের জন্য বিনা টাকায় অভিযোগ লিখে দিতে সহযোগিতা করবে পুলিশ।
পুলিশ বলছে, মানুষ যাতে প্রতারিত না হয় সে জন্য এই ব্যানার ঝুলিয়ে দেওয়া হয়েছে এটা দেখে অনেকে পুলিশের এই শুভ উদ্যোগকে স্বাগত জানিয়েছে।
এ বিষয়ে জানতে চাইলে নাচোল থানার ওসি সেলিম রেজা বলেন, ‘মানুষ যাতে দালালচক্র বা অন্য কোনোভাবে প্রতারণার শিকার না হয়, এ জন্য ওই ব্যানার থানার মূল ফটকে ঝুলিয়ে রাখা হয়েছে এ ছাড়াও খোলা হয়েছে বিশেষ সার্ভিস সেন্টার। থানায় ঢুকলে যে কারো চোখে পড়বে এটা। এতে করে থানায় মামলা ও জিডি করতে আসা কোনো মানুষের সঙ্গে কেউ প্রতারণা করতে পারবে না।
ওসি আরো বলেন, ‘ঘুষ-দুর্নীতিরোধে আমাদের সকলকেই সচেতন হতে হবে। সবাই সচেতন হলে সমাজ থেকে ঘুষ-দুর্নীতি উঠে যাবে। মানুষ তার প্রকৃত সেবা পাবে। নাচোল উপজেলার ফুরশেদপুর গ্রামের বাসিন্দা রবিউল বলেন, ‘একটি মারধরের ঘটনায় কিছুদিন আগে থানায় গিয়েছিলাম। টাকা-পয়সা ছাড়াই মামলা করেছি।’ উপহার হিসেবে পেয়েছি দুইটি চকলেট। এতে থানায় আসা যাওয়া করতে ভয় ভীতি কমে গেছে। একই কথা বলেন, উপজেলার নেজামপুর এলাকার জাহাঙ্গীর। তিনি বলেন, পারিবারিক সমস্যা নিয়ে ‘মামলা করতে নাচোল থানায় এসেছিলাম। মামলা করতে পুলিশকে কোনো টাকা দিতে হয়নি। এমনকি কোনো পুলিশ আমার কাছে কোনো টাকা চায়নি।
নাচোল বরেন্দ্র প্রেসক্লাবের সভাপতি জোহরুল ইসলাম বলেন , ‘আমার জানা মতে, নাচোল থানায় মামলা ও জিডি করতে কোনো টাকা লাগে না। থানার ওসি টাকা নেওয়ার বিষয়টি প্রশ্রয় দেন না। বিধায় থানায় গিয়ে কাউকে টাকা দিতে হয় না। বর্তমানে নতুন ওসি সেলিম রেজা যোগদানের পর এটি সম্ভব হয়েছে।
উল্লেখ্য নাচোল থানায় সম্প্রতি ওসি হিসাবে সেলিম রেজা যোগদানের পর থানার চিত্র পাল্টে গেছে। তিনি আসার পর থানায় দালালদের কম দেখা যায় এবং ওসি মাদকের বিরুদ্ধে সাড়াসি অভিযান শুরু করেছে। ওসির এমন উদ্যোগ কে উপজেলার সচেতন মহল স্বাগত জানিয়েছে।

NEXT ARTICLE Next Post
PREVIOUS ARTICLE Previous Post
NEXT ARTICLE Next Post
PREVIOUS ARTICLE Previous Post
 

Sports

Delivered by FeedBurner