Gallery

Advertisement

Main Ad

Travel

Technology

রাজশাহীতে গায়ে আগুন দেয়া কলেজছাত্রীর স্বামী গ্রেফতার। আইসিটিনিউজ বিডি২৪

আইসিটিনিউজ বিডি২৪: মোঃ মনিরুল ইসলাম নাচোল-চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ রাজশাহীতে থানা থেকে বেরিয়ে গায়ে আগুন দিয়ে আত্মহননকারী কলেজছাত্রী লিজা রহমানের স্বামী সাখাওয়াত হোসেনকে (১৮) গ্রেফতার করা হয়েছে।

বৃহস্পতিবার দিবাগত রাত ৩টার দিকে চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলার লক্ষ্মীনারায়নপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করে রাজশাহী নগর পুলিশ।

সাখাওয়াত হোসেন চাঁপাইনবাবগঞ্জের নচোল উপজেলার খাজুরা খান্দুরা এলাকার মাহবুবুল আলম খোকনের ছেলে। তিনি রাজশাহী সিটি কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী।

রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-কমিশনার (সদর) গোলাম রুহুল কুদ্দুস এই তথ্য নিশ্চিত করেছেন।

ওই ছাত্রীর বাবার দায়ের করা আত্মহত্যা প্ররোচনার মামলায় তাকে গ্রেফতার করে নগরীর শাহমখদুম থানা পুলিশ।

বুধবার দিবাগত রাতে থানায় নিহতের বাবা আলম মিয়া বাদি হয়ে মামলাটি দায়ের করেন। এই মামলায় প্রধান আসামী করা হয়েছে সাখাওয়াতেকে।

এছাড়া তার বাবা মাহবুবুল আলম খোকন ও মা নাজনিন বেগমকেও আসামী করা হয়েছে। নাম ও সংখ্যা উল্লেখ না করে সাখাওয়াতের ভাই-বোন, ভগ্নিপতিসহ শ্বশুর বাড়ির আরো বেশ কয়েজনকে আসামির তালিকায় রাখা হয়েছে।

গত ২৮ সেপ্টেম্বর দুপুরের দিকে রাজশাহীর শাহমখদুম থানা থেকে বেরিয়ে গায়ে আগুন দেন লিজা রহমান।

পরে দ্রুত তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেয়া হয়। উন্নত চিকিৎসার জন্য ওই দিন রাতে  তাকে আশঙ্কাজনক অবস্থায় ঢামেক হাসপাতালে নেয়া হয়েছিলো।

৬৩ শতাংশ দগ্ধ শরীর নিয়ে ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে চার দিন মৃত্যুর সঙ্গে লড়াই করে হেরে যান লিজা।

এর আগে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেয়ার পর ওই রাজশাহী মহিলা কলেজের দ্বাদশ শ্রেণির এই ছাত্রী জানিয়েছিলেন, স্বামীর বিরুদ্ধে থানায় মামলা দায়েরে গিয়ে ব্যর্থ হয়ে থানার সামনেই আত্মহত্যার চেষ্টা চালান তিনি।

গত জানুয়ারীতে প্রেমে করে পরিবারের অমতে বিয়ের করেন তারা। বিয়ের পর থেকেই নগরীর গাঙপাড়া এলাকায় বাসা ভাড়া নিয়ে সংসার করছিলেন এই তরুণ যুগল।

ওই ছাত্রীর আত্মহননে থানা পুলিশের গাফিলতি  এবং পারিবারিক কলহ খতিয়ে দেখছে মানবাধিকার কমিশনের চার সদস্যের একটি কমিটি। সাত দিনের মধ্যে কমিটির তদন্ত প্রতিবেদন দেবার কথা।

NEXT ARTICLE Next Post
PREVIOUS ARTICLE Previous Post
NEXT ARTICLE Next Post
PREVIOUS ARTICLE Previous Post
 

Sports

Delivered by FeedBurner