Gallery

Advertisement

Main Ad

Travel

Technology

অযত্ম ও অবহেলায় উলিপুরের পান্ডুল ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ কেন্দ্র। আইসিটিনিউজ বিডি২৪

আইসিটিনিউজ বিডি২৪: এজি লাভলু, কুড়িগ্রাম প্রতিনিধি: জনগণের পাশে এসে স্বাস্থ্য সেবার মানউন্নতি করণসহ স্বাস্থ্য সেবা জনগণের নিকট নিশ্চিত করার জন্য বর্তমান সরকারের প্রধানমন্ত্রী বদ্ধ পরিকর। এ বিষয়টি অতীব গুরুত্বপূর্ণ হলেও দুঃখের সহিত প্রকাশ করছি যে কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলাধীন পান্ডুল ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রটি দিনের পর দিন অবহেলা আর অযতেœ ক্রমশ অবনতির দিকে যাচ্ছে এবং এই অবনতি সকলের নজর কারারমতো।

বিগত ১৫ বছরে সরকারের দেওয়া বেতন ভোগী চিকিৎসক থাকলেও তাদের কর্মকান্ড ছিল নীরব। এই উপস্বাস্থ্য কেন্দ্রে থাকার জন্য দুটি স্টাফ কোয়ার্টার থাকলে ও বর্তমানে সেগুলো নোংরা আর দুর্গন্ধের জন্য বসবাসের অনুপযোগী হয়ে পড়েছে, সেগুলোতে জুয়ারীদের প্রভাববৃদ্ধি পাচ্ছে এবং স্টাফ কোয়ার্টার এর জায়গায় অবৈধ ভাবে চাষাবাদ করছে স্থানীয় কিছু লোকজন।

উল্লেখ্য যে, এই হাসপাতালের প্রবেশের পথটি অবৈধভাবে খনন করে রাস্তা সংলগ্ন জমিতে পরিনণত করা হয়েছে এবং গড়ে তোলা হয়েছে অবৈধ স্থাপনা। এই হাসপাতালের উত্তর পূর্বকোণে গড়ে উঠেছে অবৈধ বসতি। এ ছাড়া চারদিকে কাটা তারের বাউন্ডারি থাকলেও কিছু অসাধু মহলের অসাধু তার জন্য এগুলোর অস্তিত্ব বিলীন হয়ে গেছে যার ফলে গরু, ছাগলের যত্রতত্র প্রবেশসহ অপরিচ্ছন্ন তার মাত্রা দিনদিন বেড়েই চলেছে। এ বিষয় গুলো নিয়ে সংশ্লিষ্ট মহলের তদারকির কোন বালাই নেই।

ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের মেডিকেল অফিসার হাবিবা আক্তারকে জিজ্ঞাসা করা হলে তিনি সঠিক কোন তথ্য দিতে পারেননি। তবে তিনি হাসপাতালকটিকে ব্যবহার উপযোগী করার জন্য একজন সিকিউরিটি গার্ড নিয়োগ, বাউন্ডারি নির্মাণ ও প্রবেশ পথের উন্নয়নসহ স্টাফ কোয়ার্টার দুটির সংস্কারের প্রয়োজনীয়তার কথা উল্লেখ করেন।

NEXT ARTICLE Next Post
PREVIOUS ARTICLE Previous Post
NEXT ARTICLE Next Post
PREVIOUS ARTICLE Previous Post
 

Sports

Delivered by FeedBurner